শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৫৫ পূর্বাহ্ন

যার নেতৃত্বে মহান স্বাধীনতাকে আমরা ফিরে পেয়েছি তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি-মেয়র টিটু

জুবায়ের খন্দকার, ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন-পলাশীর প্রান্তরে আমরা স্বাধীনতার যে সূর্যকে হারিয়েছিলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের নেতৃত্বে আমরা সে মহান স্বাধীনতাকে ফিরে পেয়েছি। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

মেয়র আরো বলেছেন-সঠিক ইতিহাস জেনে দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। ইতিহাস থেকে প্রেরণা ও নির্দেশনা নিয়ে সমৃদ্ধ জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। দেশ হলো আমাদের মায়ের মত। দেশকে ভালো না বাসলে কেউ প্রকৃত মানুষ হয়ে উঠতে পারে না।

২ অক্টোবর শনিবার বেলা ১১টার দিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের সঞ্চালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মেয়র। এ প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের আলোকে বিভিন্ন বিষয়ে রচনা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের থেকে বিভিন্ন বিভাগে মোট ৩০ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

এ সময় মেয়র শিক্ষার্থীবৃন্দকে অসমাপ্ত আত্মজীবনীসহ বঙ্গবন্ধুর অন্যান্য আত্মজীবনী গ্রন্থসমূহ পড়ার পরামর্শ প্রদান করেন। এছাড়া তিনি তার বক্তব্যে শিশুদের বিকাশ ও শিক্ষার উন্নয়ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহিত বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন। আরও বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আমরা শিক্ষাবৃত্তি প্রদান, ২ টি বিদ্যালয় স্থাপন, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান সহ নানা প্রতিযোগিতার আয়োজন করছি। তোমরা যদি পরিবারের জন্য আদর্শ সন্তান হয়ে ওঠো, দেশের জন্য সম্পদ হয়ে ওঠো তবেই আমাদের এ প্রচেষ্টা সার্থক হবে। আর আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ৩০নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আবুল বাশার, সচিব রাজীব কুমার সরকার, প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানগণ, পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ