মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন

ময়মনসিংহ র‍্যাবের সাথে বন্দুক যুদ্ধে আটক-৪ জেএমবি সদস্য

প্রতিনিধির নাম
  • প্রকাশের সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

জুবায়ের খন্দকার, ময়মনসিংহঃ- 

র‍্যাবের সাথে বন্দুক যুদ্ধের ঘটনায় ৪ জেএমবি সদস্যে অস্ত্রসহ ৪ জনকে আটক করা হয়েছে। তবে বন্দুক যুদ্ধের ঘটনায় করোর হতহতের খবর পাওয়া যায় নাই। গতকাল ৩রা সেপ্টেম্বর ভোররাতে ময়মনসিংহ নগরীর খাগডহর এলাকার ব্রহ্মপুত্র নদের তীরে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন-ময়মনসিংহের জুলহাস উদ্দিন ওরফ কাদেরী ওরফ মেহেদী (৩৪), মোঃ আলাল ওরফ ইসহাক (৪৯), ব্রাহ্মণবাড়িয়ার রুবায়েত আলম ওরফ ধ্রুব (৩৪) ও রংপুরের আবু আইয়ুব ওরফ খালিদ (৩৬)।

র‍্যাব-১৪ এর অধিনায়ক মোঃ রোকনুজ্জামান গণমাধ্যমকর্মীদেরকে বলেন-গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গিদের তৎপরতা ও অবস্থানের কথা জানতে পেরে র‍্যাব-১৪ এর একটি আভিযানিক দল খাগডহর এলাকায় অভিযান চালায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা গুলি ছুড়লে র‍্যাবও পাল্টা গুলি ছুড়লে র‍্যাবও জীবনরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। বেশ কিছুক্ষণ গুলি বিনিয়ের পর ঘটনাস্থল থেকে ৪ জেএমবি সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে গুলিভর্তি একটি বিদেশি রিভলভার, ৩টি চাপাতিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

৪ঠা সেপ্টেম্বর শনিবার দুপুর ২টার দিকে ময়মনসিংহ র‍্যাব-১৪ এর সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১৪ এর লিগ্যাল ও মিডিয়া পরিচালক খন্দকার আল মঈন বলেন-প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত জঙ্গীরা তাদের সংশ্লিষ্টতা ও উদ্দেশ্য সম্পর্কে বেশ কিছু তথ্য দিয়েছে। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য। সম্প্রতি জঙ্গির এই সদস্যরা বেশ কিছু প্রতিষ্ঠানে ডাকাতি করার পরিকল্পনা করে। এরই অংশ হিসাবে আশপাশের একটি ব্যাংক ডাকাতি করতে তারা ময়মনসিংহে আছিলেন। তবে তাদের আজকের অভিযান র‍্যাব নস্যাৎ করে দেয়।

তিনি বলেন-সংগঠনে বাছাইকৃত ১০/১৫ জনের একটি সংঘবদ্ধ দল গঠন করা হয়েছে। এরইমধ্যে ময়মনসিংহের কয়েকটী আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, স্বর্ণালংকারের দোকান সম্পর্কে তথ্য সংগ্রহ করে একটি টার্গেট তারা নির্ধারণ করে। জল ও স্থলপথের সমন্বয় ঘটিয়ে ঘটনাস্থলে আসার পরিকল্পনা করে। এ ক্ষেত্রে তাদের পরিকল্পনায় অন্তর্ভুক্ত থাকে নৌকা, মাইক্রোবাস এবং বাইক। লুট করা অর্থ ময়মনসিংহের একটি এলাকার অপর একটি জঙ্গি দলের কাছে তাদের হস্তান্তর করার পরিকল্পনা ছিল।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ