মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন

মেজর সিনহা হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু

প্রতিনিধির নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

জিয়াউল হক জিয়া (কক্সবাজার) জেলা প্রতিনিধিঃ

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু। সেই সূত্র ধরে আদালত প্রাঙ্গণের চারদিকে মানব বন্ধন করেন সিনহার মতন অন্যান্য ভুক্তভোগীরা ও। তাদের একটাই দাবি প্রদীপের ফাঁসি চাই ফাঁসি চাই।

সোমবার (২৩ আগস্ট) থেকে শুরু হয়েছে এ সাক্ষ্যগ্রহণ চলবে বুধবার (২৫ আগস্ট) পর্যন্ত।

রাষ্ট্রপক্ষের সংশ্লিষ্ট আইনজীবী জানান, সাক্ষ্যগ্রহণের সময় ১৫ জন সাক্ষীকে আদালতে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

কক্সবাজার আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে তিন দিনের এ সাক্ষ্যগ্রহণ হবে এবং আমাদের রাষ্ট্র পক্ষের যতটুকু সম্ভব ততটুকু আইনি প্রক্রিয়ার মাধ্যমে আসামিদের সর্বোচ্চ শাস্তি হয় যাতে সেই চেষ্টা চালিয়ে যাব। সাক্ষ্যদানের জন্য ৮৩ জন সাক্ষীর মধ্যে প্রথম দফায় ১৫ জনকে উপস্থিত থাকতে ইতোমধ্যে সমন জারি করা হয়েছে। ২৪ ই আগষ্ট সকাল থেকে দ্বিতীয় দিনের মত সাক্ষ্যগ্রহণ শুরু হবে।

গত ২৬, ২৭ ও ২৮ জুলাই সাক্ষ্যদানের দিন ধার্য থাকলেও করোনা পরিস্থিতিতে তা পিছিয়ে যায়। পরে গত ১৬ আগস্ট আদালত স্বপ্রণোদিত হয়ে ২৩, ২৪ ও ২৫ আগস্ট সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করে আদেশ দেন।

২০২০ সালের ৩১ জুলাই রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে ওই বছর ৫ আগস্ট টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশসহ ৯ জনকে আসামি করে হত্যা মামলা করেন কক্সবাজার ।

এ মামলায় আসামিরা হলেন বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (বর্তমানে বরখাস্ত) পরিদর্শক লিয়াকত আলী, ওসি (বরখাস্ত) প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রে কর্মরত উপপরিদর্শক (বর্তমানে বরখাস্ত) নন্দ দুলাল রক্ষিত

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ