মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

মহেশখালীতে নৌকার বিপক্ষে দলীয় সকল বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিস্কার

মফিজুর রহমান, মহেশখালী প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

মহেশখালীতে ইউপি নির্বাচনে দলীয় বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ। নৌকার বিরুদ্ধে দলীয় বিদ্রোহী ৭জন প্রার্থীদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণায় থাকা নেতাকর্মীদের হুঁশিয়ারি দেওয়া হয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক । বুধবার (১৫ সেপ্টেম্বর) জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা ও কার্যনির্বাহী কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সাময়িকভাবে বহিষ্কার করেছে বলে নিশ্চিত করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক এমএ মঞ্জুর বলেন, আগামী ২০ সেপ্টেম্বর কক্সবাজারের টেকনাফের সাবরাং, হ্নীলা ইউনিয়ন, পেকুয়া’র টইটং ইউনিয়ন, মহেশখালী পৌরসভা ও কুতুবজোম, হোয়ানক, মাবারবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী না হওয়ার জন্য ১১ সেপ্টেম্বর নোটিশ জারি করা হয়েছিল। পাশাপাশি যারা বিদ্রোহী প্রার্থী ইতোমধ্যে হয়েছেন তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ার জন্য ১৩ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছিল। যারা এ সিদ্ধা্ন্ত মেনেননি তাদেরকে তিন দিনের সময় বেঁধে দিয়ে অর্থাৎ ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সাময়িক বহিষ্কার করা হয়েছে।
তিনি বলেন, এই সময়ের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার না করলে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও কেন্দ্রীয় সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে।
মহেশখালীতে বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন- উপজেলার কুতুবজোম ইউনিয়নের মোশারফ হোসেন খোকন, মাতারবাড়ী ইউনিয়নের এনামুল হক রুহুল, মাষ্টার মোহাম্মদ উল্লাহ, মাষ্টার রুহুল আমিন, আবদুস সাত্তার, হোয়ানক ইউনিয়নের মীর কাসেম চৌধুরী, ওয়াজেদ আলী মুরাদ, এ ছাড়া দলীয় প্রার্থীদের বিপক্ষে অবস্থান নেওয়ায় হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলম জফুর ও সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।
তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে নৌকার প্রার্থীর বিজয় নিশ্চিত করতে হবে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ