শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

মহেশখালীতে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মির কাশেম চেয়ারম্যান নির্বাচিত

মফিজুর রহমান, মহেশখালী প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

মহেশখালীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ নৌকার বিদ্রোহী প্রার্থী জোড়া পাড়া নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। উপজেলার হোয়ানক ইউনিয়ন আওয়ামীলীগের সমায়িক বহিস্কৃত সভাপতি বীর মুক্তিযোদ্ধ আলহাজ¦ মাস্টার মির কাশেম চৌধুরী, নৌকাকে হারিয়ে বিপুল ভোটে জয়লাভ করেছেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) ৭টায় থেকে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করার পর। দীর্ঘ ২ দিন পর উপজেলা পরিষদের কন্ট্রোলরুমে ফল ঘোষণা করা হয়। রিটার্নিং অফিসার তার ফলাফল ঘোষণা করেন।
এছাড়া একইদিন উপজেলায় পৌরসভা মেয়র সহ ৪টি ইউনিয়নের চেয়ারম্যা, মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। একই রাতে উপজেলা পরিষদের কন্ট্রোলরুম থেকে রিটার্নিং অফিসার ফলাফল ঘোষণা করেন। হোয়ানক ইউনিয়নের মেম্বার প্রার্থীদের ফলাফল ঘোষণা করলেও চেয়ারম্যান প্রার্থীদের ঘোষণা করেননি। জানা যায়, ভোট গণনাকালে কিছুটা ভূল থাকার কারণে পুণরায় ভোট গণনা করে চেয়ারম্যান প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন। ২০ সেপ্টেম্বর উপজেলা সমাজ সেবা অফিসার মহেশখালী, কক্সবাজার ও রির্টানিং অফিসার হোয়ানক ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন – ২০২১ এর স্বাক্ষরিত নোটিশে বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মাস্টার মির কাশেম’কে ৬০৩৩ ভোটে চেয়ারম্যান নির্বাচিত ফলাফল ঘোষণা করেন।
এ ইউনিয়নের ৯টি ওয়ার্ডে মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৭টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ হয়। এ সময় কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর ছিল।
এ ইউপি-নির্বাচনে মহেশখালী পৌরসভা, কুতুবজোম, হোয়ানক, মাতারবাড়ি সহ ৪টি ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে অংশগ্রহণকারীদের মধ্যে। চেয়ারম্যান পদে ৩জন নির্বাচিত হয়েছে। হোয়ানক ইউনিয়নের নৌকার চেয়েও বিদ্রোহী প্রার্থীদের জনসমর্থন বেশি থাকায় নৌকার চেয়ারম্যান প্রার্থী পরাজিত হয়। বিদ্রোহী প্রার্থী জোড়া পাতা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
মহেশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) আবদুল হাই বলেন, হোয়ানক ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ করা হয়েছে এবং কোথাও কোন অভিযোগ পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ