মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন

বেতাগীতে জমি জমার বিরোধে চাচা শশুরের হাতে জামাই নিহত

জামাল হোসেন খান, বরগুনা প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

বরগুনার বেতাগী উপজেলায় জমি নিয়ে বিরোধে একজন নিহত হয়েছেন। আজ রোববার সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভোলানাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম ধলু মৃধা (৬৫)। তিনি ওই এলাকার মৃত মোজাফর মৃধার ছেলে। সংঘর্ষে নিহত ধলু মৃধার ছেলে মো. হাসান (১৯) গুরুতর আহত হয়েছেন।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, নিহত ধলু মৃধার সঙ্গে জমি জমা নিয়ে তাঁর চাচা শ্বশুর রফিক মল্লিকের (৫৫) দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। এর জের ধরে আজ সকালে রফিক মল্লিক তাঁর নিজের মেয়ের জামাতা কিছু ভারাটে লোকজন নিয়ে সকালে জোড় পূর্বক জমি পরিমাপ করতে আসেন। এ সময় ধলু মৃধা বাধা দিলে তার সঙ্গে রফিকের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে রফিকের জামাতা রাজিবের হাতে থাকা লোহার রড দিয়ে আঘাত করে। রাজিবের লোহার রডের আঘাতে ধলূ মৃধা মাটিতে পড়ে যায়। রফিক মল্লিক এর পর তাঁর লোকজন নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে ধলু মৃধা ও তাঁর ছেলেকে আঘাত করেন। এর পরে ধলু মৃধাকে মাথার ঘাড়ে রফিক মল্লিক ধান কাটার কাস্তে দিয়ে জোড়ে জোড়ে আঘাত করলে ধলূ মৃধা গুরুতর আহত হয় পরে স্থানীয় লোকজন এসে ধলূ মৃধা ও তার ছেলেকে বেতাগী হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পরে জরুরি বিভাগের চিকিৎসক ধলূ মৃধাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ময়নাতদন্তের জন্য মরদেহ নিয়ে যায়।

স্থানীয় কয়েক জন বাসিন্ধারা জানান ধলূ মৃধা ঘটনাস্থলেই মারা যান এবং তাঁর ছেলে হাসান আহত হন।

বেতাগী থানার ওসি শাহ আলম হাওলাদার দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকাকে বলেন, খবর পেয়ে পুলিশ হাসপাতালে যায়। মরদেহ ময়নাতদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
স্থানীয় কয়েক লোকজন নাম না বলার শর্তে বলেন রফিক মল্লিক মাস কয়েক হয়েছে বিদেশ থেকে এসেছে সে দেশে এসেই গায়ের জোড়ে অন্যের জমি জমা দখল করতে শুরু করে।আর এতে তাকে সহযোগিতা করেছেন তারই মেয়ের জামাতা রাজিব।
হতো দরিদ্র নিহত ধলূ মৃধার পরিবার এবং স্থানীয় বাসিন্দারা এর সুষ্ঠু বিচারের দাবি জানায়।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ