মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:২৪ পূর্বাহ্ন

বই উৎসব নয় দীঘিনালায় বই বিতরন শুরু

মো: সোহেল রানা, দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ-
  • প্রকাশের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

খাগড়াছড়ি দীঘিনালায় প্রাথমিক বিদ্যালয় গুলোতে করোনা কারনে বই উৎসব না করে শিক্ষার্থীদের মাঝে বিনামূলে সরকারি বই বিতরন শুরু হয়েছে।
শনিবার (১জানুয়ারী) দীঘিনালা উপজেলার প্রাথমিক সরকারি পর্যায় ১৪হাজার ও বেসরকারী ও মাদ্রসা পর্যায় ১৩হাজার বই বিনামূলে শিক্ষার্থীদের মাঝে বিতরন শুরু করেছে স্ব স্বা বিদ্যালয়ের শিক্ষকরা। সরকারি ভাবে বই বিতরনে কোন উৎসব না থাকায় বিদ্যালয়ের শিক্ষকরাই শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন। তবে বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে শিক্ষার্থীদের মাঝে ছিল আনন্দের উচ্ছাসের কমতি ছিলা না। ১নং কবাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত থেকে বই বিতরন করেন উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মিজ সীমা দেওয়ান ও উপজেলা শিক্ষা কর্মকর্তা সুস্মিতা ত্রিপুরা।
১নং কবাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একমেএম বদিউজ্জামন বলেন, সরকারি ভাবে বই বিতরনে কোন উৎসব করা নিদের্শ ছিলা তাবে আমরা শিক্ষকরা মিলে বছরের ১ম দিনে ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বই তুলে দিয়েছি। নতুন বই পেয়ে শিক্ষার্থীর অনেক আনন্দে মেতে উঠেছে।
দীঘিনালা প্রাথীমক শিক্ষা কর্মকর্তা সুস্মিতা ত্রিপুরা বলেন, উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে ১৪ হাজার, বেসকারি ও মাদ্রাসা’র প্রাথমিক পর্যায়ে ৩ হাজার সহ মোট ১৭ হাজার শিক্ষার্থীকে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ