মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন

পাহাড়ে চারদিন ব্যাপী বই মেলা

নীরব চৌধুরী বিটন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

শীতের  মিষ্টি রোদে বিকেল বেলা থেকে বইমেলায় আসছেন বইপ্রেমীরা । কলেজ পড়ুয়াদের উপস্থিতি বেশি । অনেকে বই খোলে দেখছে ।পছন্দ হলে কিনে নিচ্ছে অনেকে ।

খাগড়াছড়িতে জেলা প্রশাসনের আয়োজনে পার্বত্য জেলা পরিষদ অর্থায়নে এবং সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের চার দিনব্যাপি বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু হয়েছে গতকাল থেকে ।
গতকাল বৃহস্পতিবার জেলা শহরের টাউন হল প্রাঙ্গনে চার দিনব্যাপি বইমেলার উদ্বোধন করে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, যারা ছাত্র-ছাত্রী তাদেরকে বলি, সু-নাগরিক হতে হলে, নিজে যেখানে বাস করি, নিজের জন্ম, নিজের জন্মের ইতিহাস, আমাদের স্বাধীনতার ইতিহাস, আমাদের কৃষ্টি, আমাদের ভাষা এবং আমাদের মূল্যবোধ সবকিছু বুঝতে হবে । এইগুলো এমনি এমনি হবেনা, ফেসবুকিং বা মেসেঞ্জার দিয়ে হবে না । আমাদেরকে অবশ্যই বই পড়তে হবে । আমাদের বইয়ের দাম ও অনেক কম । আমাদের একবেলা ভাত খেতে অনেক টাকা লাগে, মোবাইলে কথা বলতে ও টাকা লাগে কিন্তু একটি ভালো বই কিনতে এত টাকা লাগেনা । যদি এমন কোনও বই থাকে যা আপনি পড়তে চান তবে এটি এখনও লেখা হয়নি তবে আপনাকে অবশ্যই এটি লিখতে হবে । ভালো বই পড়া মানে শতাব্দীর মহৎ লোকের সাথে আলাপ করা।

মেলার আয়োজকরা জানান, গতকাল থেকে ৪দিনব্যাপি এই বই মেলায় ২৫% ছাড়ে বই প্রেমিক এবং শিক্ষার্থীরা তাদের পছন্দের বই ক্রয় করতে পারবে । ১০০টাকার বই হলে ২৫% ডিসকাউন্টে মাত্র ৭৫ টাকায় ক্রয় করতে পারবেন ক্রেতারা । আমরা আশা করি মনের ঝোঁক বাড়ানোর জন্য আমরা সকলেই বই পড়বো। বই পড়া ছাড়া একজন মানুষ আত্মা ছাড়া দেহের মত।
স্কুল শিক্ষক স্বপন চৌধুরী বলেন, বইয়ের প্রায় স্টল ঘুরে দেখলাম । দুইটি বই কিনলাম । স্কুল থেকে ফিরে বই পড়া হয় । আগামীকাল আসব আরো কয়েকটি বই সংগ্রহ করব ।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ