মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন

পাকা সড়কের ভেঙ্গে যাওয়া কালভার্ট এখন গলার কাঁটা

প্রতিনিধির নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

জুবায়ের খন্দকার, ময়মনসিংহঃ- 

ময়মনসিংহের নান্দাইলের চন্ডিপাশা ইউনিয়নের ধরুয়া গ্রামের গাবতলী নামক স্থানের পুরাতন একটি বক্স কালভার্টটি এখন ওই স্থানের জনসাধারনের গলার কাঁটা হয়ে দাড়িয়েছে। নান্দাইল উপজেলা সদর হয়ে সড়কটি পার্শ্ববর্তী ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নের সাথে যোগাযোগ স্থাপন করেছে। সড়কটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষের যাতায়ত রয়েছে। নান্দাইল থেকে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার সাথে একটি মিলনস্থল গড়ে তুলেছে সড়কটি। এখন সেই সড়কটির কালভার্ট ভেঙ্গে একটি বিশাল আকারের গর্তের সৃষ্টি হয়েছে। যা এখন জনসাধারনের নিরাপদ চলাচলের বাধা হয়ে দাড়িয়েছে।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে যে, গত ৬মাস ধরে কালভার্টির দুইপাশ দিয়ে অল্প অল্প করে ভাঙতে করে। এরপর গত কয়েকদিন যাবৎ ভারী বর্ষণে কালভার্টটির দুই পাশের বড় অংশ ধসে পড়েছে। এতে করে যান চলাচল তো দুরের কথা সাধারন মানুষই চলাচল করতে ভয় পায়। আর তা ছাড়া প্রায় প্রতিদিনই ছোট খাটো দূর্ঘটনাতো লেগেই আছে বললেন ক্ষুব্ধ এলাকাবাসী।

বিষয়টি সম্পর্কের স্থানীয় ইউপি সদস্য হাসিম উদ্দিন বলেন-সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে তারা আমাকে জানিয়েছেন।

নান্দাইল উপজেলা প্রকৌশলী মোঃ আল আমিন সরকার জানালেন-ইতোমধ্যেই আমরা টেন্ডার প্রক্রিয়ার কাজ শেষ করেছি। অতি দ্রুত কাজ শুরু হয়ে যাবে। প্রকৌশলী মোঃ আল আমিন সরকার ক্ষোভ প্রকাশ করে বললেন সর্ব প্রথম আমরা জনসাধারনের চলাচলের জন্য দুটি ষ্টিলের স্ল্যাব বসিয়েছিলাম। পরেরদিনই স্ল্যাব দুটি চুরি হয়ে যায়। আজ যদি স্ল্যাব দুটি বসানো থাকতো তবে রাস্তটি এভাবে ভাঙতোনা। তবে চুরি যাওয়া স্ল্যাব দুটির ব্যাপারে থানায় জিডি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ