মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:১৯ পূর্বাহ্ন

দলবদ্ধভাবে ধর্ষণ, থানায় অভিযোগ না নেওয়ায় দুই গারো কিশোরীর আত্মহত্যার চেষ্টা-অতঃপর

জুবায়ের খন্দকার, ময়মনসিংহ প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

গত ২৯ ডিসেম্বর ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গাজীরভিটা ইউনিয়নে বান্ধবীর বিয়ে বাড়ি থেকে ফেরার পথে দুই গারো কিশোরীকে দলবদ্ধভাবে ধর্ষণের অভিযোগ উঠেছে। পরে ওই দুই কিশোরীকে ধর্ষণের ঘটনা কাউকে জানালে তাদেরকে হত্যার হুমকি দিয়ে অভিযুক্তরা সটকে পড়ে। এই কথা শুনে ভুক্তভোগীদের পরিবারের লোকজন চুপ থাকে।

কিন্তু লোকলজ্জার ভয়ে গত ৩০ ডিসেম্বর ওই দুই কিশোরী আত্মহত্যার চেষ্টা করলে ধর্ষণের কথা জানাজানি হয়ে যায়। প্রথমে থানা মামলা করতে গেলে মামলি আমলে নিতে অপারগতা প্রকাশ করে হালুয়াঘাট থানার পুলিশ। পরে অনেকটা চাপের মুখে পড়ে মামলা নিতে বাধ্য হয়ে পুলিশ ওই দুই ভুক্তভোগীর বাড়ি যেয়ে মামলা রজু করে। গতকাল ৩ জানুয়ারী সোমবার বিকালে অভিযুক্তদের দ্রুত গ্রেফতার ও তাদের ফাঁসির দাবিতে হালুয়াঘাট সীমান্ত এলাকায় বসবাসরত গারো সম্প্রদায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করে।

জানা গেছে যে, গত ৩০ ডিসেম্বর ধর্ষণের সাথে জড়িত ১০ জনকে আসামি করে ভুক্তভোগীর বাবা হালুয়াঘাট থানায় মামলা দায়ের করেছে।

মামলার আসামিরা হচ্ছে-শরিফ (২০), রমজান আলী (২১), মিজান (২২), আছাদুল (১৯), সোলায়মান হোসেন রিয়াদ (২২), রুকন (২১), মামুন (২০) শরিফুল ইসলাম (২১), মামুন (২০), কাউসার (২১) ও এজাহার হোসেন (২০)।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত ওসি মো. শাহিনিজ্জামান খান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন-অভিযুক্ত আসামিদেরকে গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে। আশা করছি দ্রুতই আসামিদেরকে আটক করে সক্ষম হবো বলে জানালেন হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত এই কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ