শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন

চিরিরবন্দরে শারদীয় দূর্গাপুজা উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ ও মতবিনিময় সভা

পি কে রায়, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় শারদীয় দূর্গাপুজা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর অনুদানের চেক বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত।

সোমবার (১১ অক্টোবর) সকাল ১১ ঘটিকায় চিরিরবন্দর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা কমপ্লেক্স এর নবনির্মিত হল রুমে “ধর্ম যার যার, রাষ্ট্র সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শারদীয় দূর্গাপুজা-২০২১ উদযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান এবং হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর আর্থিক অনুদানের চেক বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী (এমপি)।
এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন “নৌকার বিরোধিতাকারীদের আওয়ামীলীগে স্থান নেই। সকল অশুভ শক্তিকে বিনাশ করে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় চাইতেন বাংলাদেশ হবে একটি ধর্মনিরপেক্ষ দেশ”। যেখানে প্রতিটি ধর্মের মানুষ স্বাধীনভাবে তার ধর্মকর্ম পালন করতে পারবে। কেউ কারও ধর্মীয় আচার পালনে বাঁধা দেবে না।

উক্ত সভায় বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য-৬, দিনাজপুর-১ ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি শ্রী মনোরঞ্জন শীল গোপাল (এমপি) বলেন, “বঙ্গবন্ধুর হাতে গড়া অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যেই তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে বাংলাদেশ অতীতের অন্য যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ অবস্থানে রয়েছে”।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুনীল কুমার সাহা, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, চিরিরবন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান জ্যোতিশ চন্দ্র রায়, চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ(ওসি) সুব্রত কুমার সরকার।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পূজা উদযাপন কমিটির আহ্বায়ক বাবু গোবিন্দ চন্দ্র রায়, চিরিরবন্দর মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিখিল রঞ্জন রায়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দীন গোলাপসহ উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা কর্মচারীগণ এবং উপজেলার ১২ টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, আওয়ামী মৎস্য জীবী লীগের সকল নেতৃবৃন্দসহ উপজেলার বিভিন্ন দূর্গাপুজা মন্ডবের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ।

অনুষ্ঠানের পূর্বে সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী (এমপি)। চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সভাপতি আলহাজ্ব আয়ুবর রহমান শাহ ও তার ছেলে আশরাফুল আলম বাবলু এর কবর জেয়ারত করেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ