মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন

চিরিরবন্দরে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ

প্রতিনিধির নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১

পি কে রায়, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দুর করি”
এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৎস্য সপ্তাহ ২০২১খ্রিঃ উপলক্ষে দিনাজপুরের চিরিরবন্দরে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে শুভ উদ্বোধন করেন সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, “বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে বাংলাদেশ আজ বিশ্বের ৪র্থ মাছ উৎপাদনকারী দেশে উন্নতি হয়েছে। বাংলাদেশ অচিরেই মাছ রফতানিকারক দেশের তালিকায় নাম লেখাতে পারবে এবং মাছে-ভাতে বাঙ্গালীর হারানো ঐতিহ্য ফিরে পাবে”।

রবিবার ২৯ আগষ্ট সকাল ১১ঘটিকায় উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে ও উপজেলা মৎস্য কর্মকর্তা পূরবী রানীর সঞ্চালনায় উপজেলা পরিষদের জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়। মিশ্র জাতের রুই, কাতল ও মৃগেলসহ বিভিন্ন প্রজাতির দেশীয় মাছের ৯ মন পোনা মাছ অবমুক্ত করা হয়।

মাছের পোনা অবমুক্তকরণের সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরতিজা হাসান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, উপজেলা প্রোকৌশলী ফারুক আহমেদ, প্রানী সম্পদ কর্মকর্তা আবু সরফরাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনোয়ারুল ইসলাম, সমবায় কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ