সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

চাঁদপুরে মেঘনা নদীতে মাছ ধরার প্রস্তুতি কালে কোস্ট গার্ডের অভিযানে বিপুল অবৈধ কারেন্ট জাল জব্দ

আলমগীর বাবু, চাঁদপুর প্রতিনিধি:
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

চাঁদপুরে মেঘনা নদীতে মাছ ধরার প্রস্তুতি কালে

কোস্ট গার্ডের অভিযানে বিপুল অবৈধ কারেন্ট জাল জব্দ।২৬ সেপ্টেম্বর”২১” সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের অন্তর্গত বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক চাঁদপুর জেলার পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় ৫ কোটি ৯৫ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।বাংলাদেশ কোস্ট সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।তিনি বলেন, ইলিশ সম্পদ রক্ষায় সাব-লেফটেন্যান্ট রুহান মঞ্জুর এর নেতৃতে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলেরা অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার প্রস্তুতি নিচ্ছিলেন। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে কারেন্ট জাল ফেলে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।পরবর্তীতে, ভাসমান নদীতে পাতানো অবস্থায় ১৭ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৫ কোটি ৯৫ লক্ষ টাকা মাত্র।
উক্ত অভিযানে সহকারী মৎস্য কর্মকর্তা চাঁদপুর সদর উপজেলা মোঃ মাহবুব রশীদ উপস্থিত ছিলেন। পরবর্তীতে, জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় বলে জানান তিনি।
উল্লেখ্য যে, গত ২৫ সেপ্টেম্বর ২০২১ তারিখ বিসিজি স্টেশন চাঁদপুর অভিযান পরিচালনা করে ১৫ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে।তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন এর পাশাপাশি অবৈধ জাল দিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধ করণের লক্ষ্যে নিয়মিত অভিযান অব্যাহত আছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ