শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন

চন্দনাইশে মানব পাচার প্রতিরোধ বিষয়ক সংলাপ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

চন্দনাইশে মানব পাচার থেকে উদ্ধার প্রাপ্ত নারী ও পুরুষদের জন্য আইন প্রয়োগকারী সংস্থা ও মিডিয়া প্রতিনিধির অংশগ্রহণে মানব পাচার প্রতিরোধ ও ভিকটিম সুরক্ষা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৯ সেপ্টেম্বর সকাল ১১টায় উপজেলা মিলনায়তনে চন্দনাইশ উপজেলার কারিতাসের উদ্যোগে সংলাপ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল জব্বার চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন কারিতাস চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক পরিচালক রিমি সুবাস দাশ। কারিতাস আশ্বাস প্রকল্পের সমন্বয়কারী শ‍্যামল মজুমদারের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বরকল ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান, এন জি ও সমন্বয়কারী নুরুল হক চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা আ.ন.ম সালেহ উদ্দিন, মানবপাচার প্রতিরোধ কমিটির নেতা শাহনাজ বেগম, কারিতাস কর্মকর্তা জৌসিন্তা দাস , সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মহা-সচিব মো. আজিমুশ শানুল হক দস্তগীর, সাংবাদিক জাহাঙ্গীর আলম চৌধুরী, মো. আরফাত প্রমুখ।

সভায় বক্তারা বলেন মানব পাচার শুধু বিদেশে নয় দেশেও হয়ে থাকে। বিভিন্ন কিছুর প্রলোভন দেখিয়ে মানব পাচার করা হয়। মানব পাচার প্রতিরোধ করতে হলে দালাল নির্মুল করতে হবে। মসজিদ মাদ্রাসা স্কুল কলেজ ও বাজার ঘাটে বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচির মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করতে হবে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ