মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:৫৪ পূর্বাহ্ন

চকরিয়ায় লতিফ হত্যার প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

রাজু দাশ, চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
কক্সবাজারের চকরিয়ায় আলোচিত ব্যবসায়ী মোঃ লতিফ উল্লাহ হত্যার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে ব্যবসায়ীরা। এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত পৌরশহরের সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।
বুধবার (৫ জানুয়ারি) ১০টার দিকে চকরিয়া পৌরশহর মহাসড়ক নিউ মার্কেটে সামনে ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেন ব্যবসায়ী নেতৃবৃন্দরা।
ব্যবসায়ীরা লতিফ হত্যার আসামিদের দ্রুত গ্রেফতারসহ বিভিন্ন দাবি সম্বলিত স্মারকলিপি প্রদানে করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) মুহাম্মদ ওসমান গনির কাছে। 
মানববন্ধনে ব্যবসায়ী নেতারা বলেন, লতিফ উল্লাহ একজন সফল ব্যবসায়ী। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। দ্রুত ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। এসময় তারা দাবি করে বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে।
ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ ব্যবসায়ীদের উদ্দেশ্য বলেন, ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছেন। আমরা আশা করছি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আসামিদের আইনের আওতায় আনতে সক্ষম হব।
এদিকে ব্যবসায়ী লতিফ উল্লাহ হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ করেন কক্সবাজার দোকান ব্যবসায়ী ফেডারেশন।
উল্লেখ্য, গত সোমবার রাতে বাড়ি থেকে ব্যবসায়ী প্রতিষ্ঠানে ঢুকে একদল দুর্বৃত্ত ব্যবসায়ী লতিফ উল্লাহকে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে এ ঘটনায় এখনো কোনো মামলা দায়ের করেনি পরিবার।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ