মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

চকরিয়ায় পৌর নির্বাচনে প্রার্থীদের সাথে প্রশাসনের মত বিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিনিধির নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

রাজু দাশ, চকরিয়া প্রতিনিধি:-

কক্সবাজারের চকরিয়া আসন্ন পৌরসভা নির্বাচনে আচরণবিধি অনুযায়ী প্রচার প্রচারণা, আইনশৃঙ্খলা রক্ষায় এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সাথে মতবিনিময় করেছে প্রশাসন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৪টায় চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে মোহনা হল রুমে  নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও গণমাধ্যমকর্মীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক (জেলা ম্যাজিস্ট্রেট) মোঃ মামুনুর রশীদ।এসময় উপস্থিত মেয়র ও কাউন্সিলর পদের বিভিন্ন প্রার্থীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে বক্তব্য বলেন, এই নির্বাচনে কোন পেশীশক্তি, অস্ত্রবাজ, সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না। প্রতিটি কেন্দ্রের বাইরে এবং ভেতরে কয়েকস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে নির্বাচন। নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী মাঠে। নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী এবং ভোটারদের চাওয়া অনুসারেই চকরিয়া পৌরসভার নির্বাচন হবে অতীতের যে কোন নির্বাচনের চেয়ে শতভাগ সুষ্ঠু ভোট। এজন্য সর্বমহলের আন্তরিক সহায়তা প্রয়োজন।

পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজের সঞ্চালনায় অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ রাহাত উজ-জামান, ডিজিএফআই, এনএসআই এর প্রতিনিধি।

এসময় বক্তরা বলেন, আগামী ২০ সেপ্টেম্বর  পৌরসভায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে তাদের কোন প্রকার ছাড় দেয়া হবেনা। নির্বাচনকালীন নিরাপত্তার জন্য পর্যাপ্ত র‌্যাব, বিজিবি, পুলিশ এবং আনসার সদস্য মাঠে থাকবে। উভয় পৌরসভায় ভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য প্রার্থীদের সব ধরনের সহযোগিতার অনুরোধ জানান প্রশাসনের সর্বচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ।  

মত বিনিময় সভায় জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন বলেন, নির্বাচনকে শতভাগ সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে আইন-শৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত ফোর্স চাওয়া হয়েছে। ইতোমধ্যে নির্বাচন কমিশন অতিরিক্ত ফোর্সের অনুমোদন দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করেছে। নির্বাচন অনুষ্ঠানের দুইদিন আগে ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানের বিষয়েও প্রশিক্ষণ দেওয়া হবে ভোটারদের।

সভার শুরুতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম আচরণবিধি সংক্রান্ত ডকুমেন্টারী প্রদর্শন করেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ