শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

চকরিয়ায় নৌকা প্রতীকে আবারো মেয়র হলেন আলমগীর চৌধুরী 

রাজু দাশ, চকরিয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
কক্সবাজারের চকরিয়ায় পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ প্রার্থী আলমগীর চৌধুরী।
সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রথমবারের মতো ইভিএমে ভোট হওয়ায় ভোটারদের মাঝে ছিলো উৎসাহ উদ্দীপনা। বিরূপ আবহাওয়ার কারণে দুপুর থেকেই ভোটারের উপস্থিতি ছিল কম। তবে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
ভোটগ্রহণ শেষে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর চৌধুরী ২১ হাজার ৪৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক ৯ হাজার ৭৬২ ভোট পেয়েছেন। এছাড়া কাউন্সিলার নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে নুরুস শফি, ২নং ওয়ার্ডে সাইফুল ইসলাম, ৩নং ওয়ার্ডে হানিফ, ৪ নং ওয়ার্ডে কালু, ৫নং ওয়ার্ডে টিটু, ৬নং ওয়ার্ডে আবদুস ছালাম, ৭ নং ওয়ার্ডের নুরুল আমিন, ৮নং ওয়ার্ডে মুজিব ও ৯নং ওয়ার্ডে বেলাল নির্বাচিত হয়েছেন। এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর ১,২ ও ৩ নং ওয়ার্ডের রাশেদা বেগম, ৭,৮,৯ নং ওয়ার্ডে আনজুমান আরা বেগম পুনরায় কাউন্সিলার নির্বাচিত হয়েছেন, ৪,৫,৬ ওয়ার্ডে ফারহানা ইয়াসমিন বলে প্রাথমিক ভাবে জানা গেছে।
এদিকে শান্তিপূর্ণ ভোট গ্রহনের লক্ষে সারাদিন ভোট কেন্দ্র ও তার আশপাশের এলাকায় নিয়োজিত ছিল ১২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি স্ট্রাইকিং ফোর্স, পুলিশের দুটি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এক যোগে ১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ চলতে থাকে। ভোটগ্রহণ শেষে আলমগীর চৌধুরীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ