মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

চকরিয়ায় নির্বাচনী সহিংসতা: স্বতন্ত্র মেয়র প্রার্থীসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

রাজু দাশ, চকরিয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচন ঘিরে সহিংসতার ঘটনায় স্বতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হকেসহ ১৭ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়েছে।
গত সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে নৌকা প্রতীক মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী বাদী হয়ে স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হককে প্রধান আসামি করে মামলা দায়ের করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, সোমবার দুপুর ১টার দিকে পৌরসভার ৯ নং ওয়ার্ড রেইন কমিউনিটি সেন্টারের সামনে নৌকা প্রতিকের প্রার্থী আলমগীর চৌধুরীর কর্মীরা প্রচারণা চালায়। এসময় স্বতন্ত্র প্রার্থী ও তার লোকজন সবুজ চৌধুরী, রমেশ খান ও রাজিব খানের উপর জিয়াবুলের নেতৃত্বে তার সমর্থকরা হামলা চালায়। মারধরের পাশাপশি বৈদ্যুতিক শকও দেওয়া হয়।
বাদী আলমগীর চৌধুরী দাবি করেন, মেয়র প্রার্থী জিয়াবুল হক ও তার সমর্থকরা নৌকার কর্মী ও সমর্থকদের নানাভাবে হুমকি প্রদর্শন করছেন। ভোট গ্রহণ ও নির্বাচনী প্রচার প্রচারনা শান্তিপূর্ণভাবে সম্পন্নের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিতে প্রশাসনের সংশ্লিষ্ঠ উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হকসহ তাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের অভিযোগে থানায় মামলা দায়ের করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বরাবর একটি অভিযোগ দাখিল করেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ১৭ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতার করতে পুলিশের টিম মাঠে কাজ করছে বলে জানান।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ