মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

চকরিয়ায় নির্বাচনী ঘিরে সহিংসতা, হামলায় আহত- ৩

রাজু দাশ, চকরিয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
কক্সবাজারের চকরিয়ায় পৌর নির্বাচন ঘিরে সংঘাত-সহিংসতার ঘটনা বেড়েই চলেছে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বিদ্রোহীদের মধ্যেই হচ্ছে রক্তক্ষয়ী সংঘর্ষ। নির্বাচনী প্রচারণা চালানোর সময় সতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলায় নৌকা প্রার্থীর তিনজন কর্মী আহত হয়েছেন। পৌর নির্বাচনী ঘিরে সরগরম ও উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনী মাঠ।
সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে  পৌরসভার ৯নং ওয়ার্ডের রেইন কমিউনিটি সেন্টারের এলাকায় এ ঘটনা ঘটে।
এ সময় সন্ত্রাসীরা তাদের শর্টগান থেকে গুলি ছুড়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টিকরে পর তাদের উপর বিদ্যুতের হিট দিয়ে পাশবিক নির্যাতন চালায় গুরুতর আহতরা হলেন, সবুজ চৌধুরী, রাজিব খান ও রোপেচ খান। বর্তমানে তারা চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
জানা যায়, সোমবার দুপুর ১টার দিকে চকরিয়া পৌরসভার ৯ নং ওয়ার্ডের রেইন কমিউনিটি সেন্টারের সামনে নৌকার সমর্থনে নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন নৌকা সমর্থন সবুজ চৌধুরী, রাজিব খান, রোপেচ খান ও অন্যান্য কর্মীরা। এ সময় কোন কিছু বুঝে উঠার আগেই নারিকেল গাছ প্রতীকের সতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হকের সন্ত্রাসী বাহিনী যথাক্রমে, মিজানুর রহমান, রুবেল, দলিল, আব্দুল কাইয়ুম, শিব্বির আহামদ, হুমায়ুন কবির, হাসান আল বছরী, মো. শোয়াইব, মিজানুর রহমান, আব্দুল মজিদ, নুরুল আবচার, নুরুল হক, সাদ্দাম হোসেন, মিশুক, মো. পারভেজ ও মো. ফেরদৌস ও তাদের সহযোগীরা অকথ্য ভাষায় গালিগালাজ করে নৌকা সমর্থনদের ঘিরে ফেলেন। তাদের শর্টগান থেকে গুলি ছুড়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টিকরে পর তাদের উপর বিদ্যুতের হিট দিয়ে পাশবিক নির্যাতন চালায়।
এতে নৌকা সমর্থনের কর্মীরা মাটিতে লুটিয়ে পড়লে উপস্থিত স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় পৌরসভায় চলছে উত্তেজনা।
নৌকা প্রতীক মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, আমার জনপ্রিয়তায় ইর্ষান্বীত হয়ে প্রতিদ্বন্ধী প্রার্থীর সমর্থরা সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। বিদ্রোহী মেয়র প্রার্থী জিয়াবুল সমর্থকরা এ হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন তিনজন। তাদের কার্যক্রমে আমি নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে শংকিত। যে কোন কিছুর বিনিময়ে আমি শান্তিপূর্ণ নির্বাচন চাই। এজন্য প্রশাসনের সংশ্লিষ্ঠ উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ ওসি শাকের মোহাম্মদ জুবায়ের বলেন, হামলার ঘটনা খুবই দুঃখজনক। হামলাকারীদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ