মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন

চকরিয়ায় ইউপি সদস্যসহ তিন সন্ত্রাসীকে অস্ত্রসহ গ্রেফতার 

প্রতিনিধির নাম
  • প্রকাশের সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
রাজু দাশ, চকরিয়া প্রতিনিধি:-
কক্সবাজারের চকরিয়ায় মারধরের জেরে প্রকাশ্যে বন্দুক দেখিয়ে হুমকি দেওয়ার ঘটনায় এক ইউপি সদস্যসহ তিন সন্ত্রাসীকে পাকড়াও করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা।  
শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ছাইরাখালী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় উত্তেজিত জনতা গণধোলাই দেয়। তাদের থেকে একটি দেশীয় তৈরী শটগান (কাটা বন্দুক) উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুল ইসলাম। তার বিরুদ্ধে ১৬টি মামলার ফেরারি আসামী। চিরিংগা ইউনিয়নের চরণদ্বীপ এলাকার নুরুল আলমের ছেলে মো.ইমরান (২৬),  চিরিংগা ইউনিয়নের বুড়িপুকুর এলাকার মোজাহের আহমদের ছেলে আবদুস ছবুর (৩৬)।
মানিকপুর এলাকার বাসিন্দারা জানায়, জাহেদ 
মেম্বার নির্বাচিত হওয়ার পর থেকে সুরাজপুর- মানিকপুর এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কায়দায় বনবিভাগের জায়গা জবর-দখলসহ নানা ধরণের অপকর্ম করে আসছে। সম্প্রতি সময়ে এলাকায় কয়েকটি অপরাধমূলক ঘটনা করলেও তার বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়ার পরও নেয়া হয়নি কোন ধরণের মামলা। এতে ভুক্তভোগীরা চরম হতশায় ভুগছেন বলে ভুক্তভোগীরা। গ্রেপ্তারকৃত জাহেদ মেম্বারের বিরুদ্ধে নানা অপরাধের ঘটনায় থানা ও আদালতে ১৬টির অধিক মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানায়।
ফাঁসিয়াখালী স্থানীয় লোকজন জানায়, ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ছায়রাখালী গ্রামের তালেব আলীর কাছ থেকে একই এলাকার আমির হোসেন টাকা পাওনা রয়েছে। টাকার বিষয় আমির হোসেন ও সোনা মিয়া নামের দুই ব্যক্তি তালেব আলীকে মারধর করেন। এ ঘটনা তালেব আলীর মেয়ের জামাই সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুল ইসলামকে জানানো হয়। অস্ত্রধারী একদল সন্ত্রাসী বাহিনী অস্ত্র নিয়ে মহড়া দেয়। স্থানীয় জনতা টের পেয়ে তাদের আটক করে থানা পুলিশে খবর দেন।  
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ফাঁসিয়াখালী ইউনিয়নের ছায়রাখালী এলাকায় অস্ত্রধারী একদল সন্ত্রাসী বাহিনী অস্ত্র নিয়ে মহড়া দেয়। স্থানীয় জনতা বিষয়টি টের পেয়ে তাদেরকে ঘিরে ফেলে। পরে থানা পুলিশকে খবর দেয়া পুলিশ একটি টিম ঘটনাস্থলে পৌছলে ইউপি সদস্য সহ তিন সন্ত্রাসীকে অস্ত্রসহ সোপর্দ করে স্থানীয় জনতা। অস্ত্র উদ্ধারের ঘটনায় তিনজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান। 

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ