শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০১:২৭ পূর্বাহ্ন

ঘুমন্ত মাকে হত্যার দায়ে ছেলেকে মৃত্যুদন্ড

জুবায়ের খন্দকার, ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

ঘুমন্ত মাকে কুপিয়ে হত্যার দায়ে ১১ অক্টোবর দুপুরের দিকে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ হেলাল উদ্দিন আসামি মোঃ মোস্তফা (৫০)-নামের এক আসামিকে মৃত্যুদন্ড দিয়েছেন। একই সাথে তাকে আরো ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি মোঃ মোস্তফা ভালুকা উপজেলার জামিরদিয়া ডুবুলিয়া নিবাসী মৃত আব্দুল জব্বার মিয়ার ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে যে, ভালুকা উপজেলার জামিরদিয়া ডুবুলিয়াপাড়া নিবাসী মৃত আব্দুল জব্বার মিয়ার জীবদ্দশায় তার সব সম্পত্তি তার ৪ ছেলেমেয়ের মধ্যে শরিয়তের বিধান অনুযায়ী বন্টন করে দেন। এরপর থেকে আবদুল জব্বারের স্ত্রী মরিয়ম বেগম (৭০) নিজ স্বামীর ভিটায় একা বসবাস করতেন। এদিকে মোস্তফা তার ভাগের জমি থেকে ৯ শতাংশ জমি তার মায়ের কাছে বিক্রি করে দেয়। পরে মায়ের কাছে বিক্রি করা ওই ৯ শতাংশ জমি বেআইনিভাবে দখল নিতে ২০১৮ সালের ১৩ ডিসেম্বর বাড়ির উঠানে পাটি বিছিয়ে ঘুময়ে থাকা বৃদ্ধা মাকে দা দিয়ে এলোপাথরি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় মোস্তফা।

এ ঘটনায় নিহতের অপর আরেক ছেলে শাহ জালাল বাদী হয়ে ঘটনার দিনই মোস্তফাসহ আরো ৫ জনকে আসামি করে ভালুকা থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলার তদন্ত শেষে পুলিশ গত ১২ ফেব্রুয়ারী আসামির বিরূদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশীট দাখিল করেন। এরপর মোট ১১ জনের সাক্ষী নেওয়া শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ সোমবার ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ হেলাল উদ্দিন আসামি মোঃ মোস্তফাকে মৃত্যুদন্ডের আদেশ দেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ