শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:০৪ পূর্বাহ্ন

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে কবি নজরুলের শিক্ষার্থী মনিরুল

জুবায়ের খন্দকার, ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ১৪তম ব্যাচ ও২০১৯-২০২০ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম। এক হাতেরপিঠে মাত্র ৩০ সেকেন্ডে স্বোচ্চ সংখ্যক পেন্সিল ব্যালন্স করে গিনেস বুক অব ওয়ার্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন তিনি। আর এই স্বীকৃতির বিষয়টি গতকাল শুক্রবার তিনি গণমাধ্যমকে অবহিত করেন।

একটি সূত্র থেকে জানা গেছে যে, চলতি বছরের ৩ জুন “দ্যা মোষ্ট পেন্সিল ব্যালেন্স অন দ্যা ব্যাক হ্যান্ড ইন থার্টি সেকেন্ড” নামক প্রতিযোগীতায় মাত্র ৩০ সেকেন্ডে ৫০টি পেন্সিল ব্যালেন্স করার মত কৃতিত্ব অর্জন করেন তিনি।

প্রতিযোগীতায় অংশগ্রহন সম্পর্কে মনিরুল ইসলাম স্টার বাংলা ২৪ টিভিকে বলেন-চলতি বছরের ফেব্রুয়ারীতে ইউটিউবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুক প্রতিযোগীতার এই ইভেন্টটি আমি সর্বোপ্রথম দেখি। দেখার পর এই বিষয়টির উপর আমার মনে আগ্রহ জাগে। এরপর সেই দিনই আমি ৫০টি পেন্সিল কিনে অনুশীলন করতে থাকি। শুরুর প্রথম দিকে আমি এই কাজটি করতে পারছিলাম না। কিন্তু বাবা-মা আর বন্ধু-বান্ধবদের অনুপ্রেরণায় আমি আজ এখানে।

মনিরুল ইসলাম আরো বলেন-অনুষ্ঠানে অংশ গ্রহন করতে সর্বোপ্রথম আমি গিনেস রেকর্ডসের ওয়েবসাইটে যেয়ে আবেদনের নিয়মকানুনগুলো ভালোভাবে পড়ি। এরপর ওয়েবসাইটে দেওয়া নিয়ম অনুযায়ী তাদের কাছে আমার ভিডিওটি পাঠাই। খব শিগগির সার্টিফিকেটের জন্য আবেদন করবো। বললেন-সামনে আরো বেশ কয়েকটি ইভেন্টের জন্য প্রস্তুতি নিচ্ছি। দেখা যাক আগামীতে দেশের জন্য আরো বড় কিছু করার ইচ্ছা আছে। আর এজন্য আমি দেশবাসীর কাছে আপনাদের মাধ্যমে দোয়া চাইছি।

প্রসঙ্গতঃ মনিরুল ইসলাম বাংলাদেশের হয়ে ১৫তম গিনেস ওয়ার্ল্ডে রেকর্ড গড়লেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ