শনিবার, ২৫ জুন ২০২২, ০৬:৫৭ অপরাহ্ন

এক হাজার দুইশ শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী বিতরণ ও একশ শীতবস্ত্র বিতরণ

নীরব চৌধুরী বিটন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২

শুরুতে খুদে শিল্পীদের পরিবেশনায় ধর্মীয় সংগ্রীতের মধ্য দিয়ে বাংলাদেশ মারমা ভাষা ধর্মীয় শিক্ষা পরিষদের ৭ম বার্ষিক ধর্মীয় বৃত্তি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষার্থী সামগ্রী ও সনদপত্র বিতরণ অনুষ্টান অনুষ্টিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ( ০৬ জানুয়ারি ) সকালে খাগড়াছড়ি মহালছড়ি মাইসছড়ি ইউনিয়নের বুলিপাড়া শাক্যমনি বৌদ্ধ বিহারের সামনে শিক্ষার্থীদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়। বাংলাদেশ মারমা ভাষা ধর্মীয় শিক্ষা পরিষদের সহ-সভাপতি মংসাউ মারমার সভাপত্বি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

অনুষ্টানে প্রধান অতিথি প্রতাপ চন্দ্র বিশ্বাস বক্তব্যে বলেন, বাংলাদেশ মারমা ভাষা ধর্মীয় শিক্ষা পরিষদ শিক্ষার্থীদের মাতৃভাষার ওপর পড়া-শুনার কাজ করছে এটা প্রশংসনীয়। এখানে কিছু অবকাঠামোর বিষয় সমস্যা রয়েছে। তারা যেন আরো ভালো কাজ করতে পারে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের তহবিলে তিন লক্ষ টাকা দেওয়া হবে। তিন লাখ টাকা বেশি না। তার পরেও কিছুটা কাজে লাগবে। নতুন করে আপনারা উজ্জীবিত হতে পারবেন। তিনি আরো বলেন, অবকাঠামোর যে সমস্যা দেখছি এটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অথবা পার্বত্য জেলা পরিষদ করে থাকেন তাকে। আপনারা আমার কাছে আসবেন অথবা আপনাদের হয়ে আমি তদবির করব।

বাংলাদেশ মারমা ভাষা ধর্মীয় শিক্ষা পরিষদের সাধারণ সম্পাদক ভদন্ত আগ্রসা ভিক্ষু বলেন, মারমা ( মগ ) ভাষা ধর্মীয় শিক্ষা পষিদের প্রধান কার্যালয়ে ২য় ধাপে, ৭ম বার্ষিক ধর্মীয় বৃত্তি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে পাঁচটি গ্রামের পঞ্চাশ জন এবং প্রজ্ঞাবংশ অনাথ আশ্রমের জন্য পঞ্চাশটি শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার, বিশেষ অতিথি ছিলেন ৪নং মাইসছড়ি ইউনিয়নের চেয়ারম্যান সাজাই মারমা।

এক হাজার দুইশ জন শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী ও পাঁচ গ্রামের দরিদ্র মানুষ ও প্রজ্ঞাবংশ অনাথ আশ্রমের পঞ্চাশটি মোট একশটি শীতবস্ত্র বিতরণ করেন জেলা প্রশাসক।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো সংবাদ